ভালোবাসার ছন্দ কবিতা ও প্রেমের ছন্দ

ভালোবাসার ছন্দ ও কবিতা

ভালোবাসার ছন্দ ও কবিতা নিয়ে হাজির হলাম আজকের এই পোস্টে। আশা করি এই বাংলা ভালোবাসার ছন্দ কবিতা ও ভালোবাসার এস এম এস গুলি আপনাদের কাছে অনেক ভালো লাগবে । ভালো লাগলে কমেন্ট করে জানাতে ভুলবেন না । আপনাদের সুন্দর মতামত আমাদের উৎসাহ করে থাকে যাতে আমরা আরো নতুন ও সুন্দর কিছু ভালোবাসার ছন্দ বাংলা এস এম এস কবিতা নিয়ে আসতে পারি । এছাড়া ও আমাদের সাইটের অন্যান্য পাতায় আরো অনেক সুন্দর সুন্দর বাংলা এসএমএস পাবেন । পড়ে দেখার আমন্ত্রণ রইলো । ধন্যবাদ ।

ভালোবাসার ছন্দ কবিতা

যতো ভালবাসা পেয়েছি, তোমার কাছ থেকে।দুষ্টু এই মন চায়, আরো বেশি পেতে।কি জানি, তোমার মধ্যে কি আছে।কেনো যে এ মন চায়, তোমাকে আরো বেশি করে কাছে পেতে॥


পুরো পৃথিবীকে ব্রেকআপ দিবো। শুধু একবার বল, ভালোবাসিস আমায়? প্লীজ বল ভালোবাস আমাকে।


জীবন এক বিরক্তিকর অধ্যায়। তবুও পরবর্তী পরিচ্ছেদে তুমি আছ ভেবে পাতা উল্টাই। 


আমি যদি রাবার হতাম তোমার জীবনের সব কষ্ট গুলো মুছে দিতাম………. আর যদি পেন্সিল হতাম তোমার  জীবনের সুখ গুলো সুন্দর ভাবে লিখে দিতাম.


ভুল তোমার ছিলো তুমি বুঝতে পারোনি, রাগ আমারও ছিলো কিন্তু আমি দেখায় নি। ভুলে যেতে আমিও পারতাম, কিন্তু চেষ্টা করিনি, কারণ ভুলে যাওয়ার জন্য ভালোবাসিনি।


ভালোবাসার অর্থ কি? বলতে পারিস?? সারাদিন তোকে মিস করা তাহলে ভালোবাসি তোকে…!! চোখ বুজলেই তোর  মুখটি আকাশের মতো ভেসে উঠা তাহলে ভালোবাসি তোকে…!! ভালোবাসা হল যদি হয় সারাক্ষণ তোর স্মৃতিতে ডুবে থাকা তাহলে ভালোবাসি তোকে…… ভালোবাসার ছন্দ


মিষ্টি চাঁদের মিষ্টি আলো, বাসি তোমায় অনেক ভালো. মিটি মিটি তারার মেলা, দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন। 


টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য । 


যতো ভালবাসা পেয়েছি, তোমার কাছ থেকে।দুষ্টু এই মন চায়, আরো বেশি পেতে।কি জানি, তোমার মধ্যে কি আছে।কেনো যে এ মন চায়,  তোমাকে আরো বেশি করে কাছে পেতে॥


ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।। তোকে অনেক ভালবাসি


প্রেমের ছন্দ ও ভালোবাসার কবিতা

ভালোবাসার ছন্দ


চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।


জোনাকির আলো জেলে ইচ্ছের ডানা মেলে. মন চায় হারিয়ে যাই. কোনো এক দুর অজানায়. যেখানে আকাশ মিশে হবে একাকার. আর তুমি ”রাজকুমারী“ হবে শুধু আমার.


কি আছে তোর মাঝে বুঝি না……
.শুধু অনন্ত কাল তোর দিকে তাকিয়েথাকতে ইচ্ছে করে……
.ইচ্ছে করে সারা জীবন তোকেদেখি…….
কি অদ্ভুত ভালবাসা ……..
কি অদ্ভুত সম্পর্ক …….
সব কিছু ভুলে যাই যখন তোর ঐ মায়াভরা মুখেরদিকে তাকাই …….
আমি আমার নিজেকে হারিয়েফেলি তোর মাঝে……..সত্যি রে..!


চোখের আড়াল হতে পার মনের আড়াল নয়, মন যে আমার সব সময় তোমার কথা কয়, মনকে যদি প্রশ্ন কর তোমার আপন কে ? মন বলে এখন তোমার লেখা পড়ছে যে ! 


তুমি আমাকে যতই কষ্ট দাও……. আমি তোমাকে আপন করে নেবো, তুমি আমাকে যতই দুঃখ দাও…… আমি সেই দুঃখকেই সুখ ভেবে নেবো,  তুমি যদি আমাকে ভালোবাসা দাও….. তোমাকে এই বুকে জড়িয়ে নেবো, আর কখনও যদি তুমি আমাকে ভুলে যাও, আমি তোমাকে সারাটি জীবন…… নিরবে ভালোবেসে যাবো……


ভালবাসা মানে আবেগের পাগলামি,,  ভালোবাসা মানে কিছুটা দুষ্টামি । ভালোবাসা মানে শুধু কল্পনাতে ডুবে থাকা,, ভালোবাসা মানে অন্যের মাঝে নিজের ছায়া দেখা । 


শীতের চাদর জড়িযে, কুয়াশার মাঝে দাড়িয়ে, হাত দুটো দাও বাড়িয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন। বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষণ। 


এক পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সাগর ভালবাসা রয়েছে এ বুকে , যদি কাছে আসতে দাও,  যদি ভালবাসতে দাও, এক জনম নয় লক্ষ জনম ভালবাসব তোমাকে। 


তুমি আমার রঙিন স্বপ্ন, শিল্পীর রঙ্গে ছবি.  তুমি আমার চাঁদের আলো, সকাল বেলার রবি.. তুমি আমর নদীর মাঝে একটি মাত্র কূল, তুমি আমার ভালবাসার শিউলি বকুল ফুল…


দিন যায় দিন আসে, সময়ের স্রোতে ভাসে. কেউ কাঁদে কেউ হাঁসে, তাতে কি যায় আসে. খুঁজে দেখো আশে পাশে, কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালবাসে…


ভালোবাসার ছন্দ কবিতা ও এসএমএস

ভালোবাসার কবিতা


আমার শোকে ছড়িয়ে দিও , জবা ফুলের লাল, বন্ধু আমি তোমার নিশী, জাগবো চির কাল…


বন্ধুত্ব হলো, হাত এবং চোখের মধ্যে সম্পর্কের মতন. যখন হাতে কোনো আঘাত লাগে, তখন চোখের অশ্রু ঝরে. আবার, যখন চোখের অশ্রু ঝরে, তখন হাত টা মুছে দেয়…
আরও পড়ুন: ভালোবাসার এসএমএস


রাতের আকাশে তাকালে দেখি লক্ষ্য তারার মেলা, এক চাঁদকে ঘিরেই যেন তাদের যত খেলা.. বন্ধু অনেক পাওয়া যায় বাড়ালেই হাত, আমার কাছে তুই যে বন্ধু ..ওই আকাশের চাঁদ…..!


আবার যদি রৌদ্র উঠে, মেঘ কেটে যায় মনের.. আমি তোমার সঙ্গী হবো, বন ফুলো বনের।


সারা শহর খুঁজে বেড়াই, তোমার যদি দেখা পাই,  চোখ বুজলেই তোমায় দেখি, খুললে দেখি তুমি নাই…


রোজ সকালে রোদ পোহাতে, তোমার বাড়ি যাই. ধর বন্ধু আমার ঘরে, শীতের কাঁথা নাই…


আবার যদি বৃষ্টি নামে — আমিই তোমার প্রথম হবো… লেপ্টে যাওয়া শাড়ির মতো — অঙ্গে তোমার জড়িয়ে রবো …


মন বলে কিছু কথা, হৃদয়ে আছে গাঁথা, মনের মাঝে লুকিয়ে আছে না বলা অনেক বেথা, যদি সময় থাকে শুনে নিও আমার কিছু কথা.. আমি এখন বড্ড একা……


সবুজ বনের ছোট্ট পাখি, অবুঝ তার মন. কেউ জানেনা জগৎ জুড়ে কে তার আপনজন.  আপন মনে ঘুরে বেড়ায়  নীল্ আকাশের বুকে. তাইতো নিজে দুখী হয়েও, সুখী সবার চোখে……


আজকের এই দিন গুলো কাল সৃতি হয়ে যাবে, মনের খাতায় কোনো পাতায় লেখা হয়ে রবে। কালকে এই পাতা গুলো একটু উল্টে দেখো, আবছা সব সৃতির মাঝে আমায় খুঁজে পাবে…..


প্রেমের ছন্দ কবিতা

আরও পড়ুন: জন্মদিনের কবিতা

আমি যদি রাবার হতাম তোমার জীবনের সব কষ্ট গুলো মুছে দিতাম………. আর যদি পেন্সিল হতাম তোমার  জীবনের সুখ গুলো সুন্দর ভাবে লিখে দিতাম.


হারিয়ে গেছে অনেক কিছু – সকাল থেকে রাত,  হারিয়ে গেছে পাশা পাশি আঁকড়ে ধরা হাত. হারিয়ে গেছে প্রথম প্রেমে টুকরো হওয়া মন, চলতে চলতে হারিয়ে গেছে বন্ধু কতোজন।

ভালোবাসার ছন্দ ছবি


কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, কিছু উত্তর আজো মেলেনা, কিছু কথা আজো মনে পড়ে, কিছু সৃতি চোখে জল আনে, মরেও মরে না কিছু আশা, এরই নাম ভালবাসা…


যতো দুরে যাও না কেন আছি তোমার পাশে, তাকিয়ে দেখো আকাশ পানে ঘুম যদি না আসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই,  যদি না পাও জানবে সেদিন আমি যে আর নেই……


আরও পড়ুন: শুভ সকাল কবিতা


রাতে চাঁদ, দিনে আলো. কেন তোমায় লাগে ভালো ? গোলাপ লাল, কোকিল কালো  সবার চেয়ে তুমি ভালো.  আকাশ নীল, মেঘ সাদা. গোয়াল ঘরে,তুমি …..বাধা.


আমার স্বপ্ন জলধারায় তুমি, রিমঝিম সুরে ঝরা বৃষ্টি. আমার হৃদয় canvus জুড়ে,  তুমি আমারি অপূর্ব সৃষ্টি.


ভালোবাসা তো যায়না টাকা দিয়ে কেনা,  ভালোবাসা তো যায়না হীরা মুক্তা দিয়ে গড়া।  দুটি মনের আকুলতায় যে বন্ধন হয়, তাকেই তো ভালোবাসা কয় ।


মানুষ মানুষের জন্য,
পাখি আকাশের জন্য,
সবুজ প্রকিতির জন্য,
পাহাড় ঝর্নার জন্য,
ভালোবাসা সবার জন্য,
আর তুমি শুধু আমার জন্য


আরও পড়ুন: Bangla valobasar kobita

শুভ রাত্রি শুভেচ্ছা

5 Comments

  1. এত সুন্দর একটি পোষ্ট আমাদের সামনে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। এরকম আরো সুন্দর সুন্দর ভালোবাসার কবিতা ও নতুন প্রেমের কবিতা আমাদেরকে উপহার করুন।

    ReplyDelete
  2. সেরা কিছু bengali caption দেখুন

    ReplyDelete
  3. কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, কিছু উত্তর আজো মেলেনা, কিছু কথা আজো মনে পড়ে, কিছু সৃতি চোখে জল আনে, মরেও মরে না কিছু আশা, এরই নাম ভালবাসা…
    একদম ঠিক কথা বলছেন ভাইয়া । মিস করি ওরে , খুব বেশি মিস করি , আপনি আমার মনের কথা বলছেন। Ajker Bangla Newspaper

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post