ভালোবাসার রোমান্টিক কবিতা

ভালোবাসার রোমান্টিক কবিতা

ভালোবাসার রোমান্টিক কবিতা, বাংলা নতুন ভালোবাসার কবিতা নিয়ে আমরা হাজির হলাম আমাদের প্রিয় পাঠকদের জন্য। এই পুরো সৃষ্টিতে যদি সর্বাধিক মূল্যবান কিছু থাকে তবে তা কেবল ভালবাসার অনুভূতি। বন্ধুরা, এখানে আপনার জন্য  বাংলাতে কিছু জনপ্রিয় ভালোবাসার রোমান্টিক কবিতা রয়েছে। আপনি এই প্রেমের কবিতা গুলি খুব পছন্দ করবেন। এখানে প্রদত্ত সমস্ত ভালোবাসার কবিতা আপনাকে ভালবাসা বোধ করে। বাংলা কবিতায় রোমান্টিক কবিতা প্রেম এবং ভালোবাসার অনেক গুরুত্ব দেয়। আপনি এই কবিতা গুলোকে খুব সহজেই ফেসবুক – এর মাধ্যমে সেয়ার করতে পারবেন।

রোমান্টিক কবিতা

এক পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সাগর ভালবাসা রয়েছে এ বুকে , যদি কাছে আসতে দাও, যদি ভালবাসতে দাও, এক জনম নয় লক্ষ জনম ভালবাসব তোমাকে । 


চোখের আড়াল হতে পার মনের আড়াল নয়, মন যে আমার সব সময় তোমার কথা কয়, মনকে যদি প্রশ্ন কর তোমার আপন কে ? মন বলে এখন তোমার লেখা পড়ছে যে ! ! ! 

রোমান্টিক কবিতা


পৃথিবীর যত সুখ যত ভালোবাসা সবটুকু দিবো আমি তোমায়..... আমার একটাই আশা তুমি ভূলে যেও না আমায় । বড় বেশী ভালবাসি তোমায় !! 


শীতের চাদর জড়িযে,কুয়াশার মাঝে দাড়িয়ে, হাত দুটো দাও বাড়িয়ে,শিশিরের শীতল স্পর্শে যদি,শিহরিত হয় মন।বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষণ। 


জোনাকির আলো জেলে ইচ্ছের ডানা মেলে, মন চায় হারিয়ে যাই, কোনো এক দুর অজানায়, যেখানে আকাশ মিশে হবে একাকার, আর তুমি ”রাজকুমারী“ হবে শুধু আমার!! 


চোখে আছে কাজল কানে আছে দুল,ঠোট যেন রক্তে রাঙা ফুল,চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি,এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি। 


কটা আকাশ হেরে গেলো,, হারিয়ে তার মন.. অন্য আকাশ  হটাৎ হল চাঁদের  প্রিয়জন.. তবুও তার ভালবাসা চাঁদের ভালো চায়,, নতুন আকাশ চাঁদকে যেন সুখের ছোঁয়া দেয়..!! 


টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য!! 


হৃদয় জুড়ে আছ তুমি,সারা জীবন থেকো,আমায় শুধু আপন করে বুকের মাঝে রেখ!!তোমায় ছেড়ে যাবো নাতো আমি খুব দূরে,ঝড় তুফান যতই আসুক আমার জীবন জুড়ে!! 


মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো! মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা! নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন!! 

Valobashar Romantic Kobita

ফোন করতে পারিনা নাম্বার নাই বলে, খবর নিতে পারিনা সময় নাই বলে, দাওয়াত দিতে পারিনা বেশি খাও বলে, শুধু sms করি ভালবাসি বলে! 

Valobashar Romantic Kobita


তোমার মুখের হাসি টুকু লাগে আমার ভালো,তুমি আমার ভালবাসা বেঁচে থাকার আলো।রাজার যেমন রাজ্য আছে আমার আছ তুমি,তুমি ছাড়া আমার জীবন শূধু মরুভুমি। 


তোমায় আমি বলতে চাই,তুমি ছাড়া প্রিয় আর কেহ নাই। ভালবাসি শুধু তোমায় আমি,জনম জনম ভালবাসতে চাই। 


লাগবে যখন খুব একা,চাঁদ হয়ে দিবো দেখা ..মনটা যখন থাকবে খারাপ,স্বপ্নে গিয়ে করবো আলাপ ..কষ্ট যখন মন আকাশে,তাঁরা হয়ে জ্বলবো পাশে ..!! 


বুক ভরা ভালোবাসা আমি রেখেছি তোমার জন্য!!তুমি যে আমার আমি যে তোমার!!তুমি শুধু আমার জন্যে!! 


এক ফোঁটা শিশিরের কারনেও বন্যা হতে পারে যদি বাসাটা পিঁপড়ার হয়,তেমনি এক চিমটি ভালবাসা দিয়ে ও সুখ পাওয়া যায় যদি সেই ভালবাসা খাঁটি হয়...!! 


মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে,তোমায় নিয়ে হারিয়ে যাব আকাশের নীলে,তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা। সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা।  


ফুলের প্রয়োজন সূর্যের আলো, ভোরের প্রয়োজন শিশির, আর আমার প্রয়োজন তুমি, আমি তোমাকে ভালবাসি।  


মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো..স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা,, মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা..!!  


খুঁজিনি কারো মন,তোমার মন পাব বলে।ধরিনি কারো হাত,তোমার হাত ধরবো বলে।হাঁটিনি কারো সাথে,তোমার সাথে হাঁটবো বলে।কাউকে বাসিনি ভালো,তোমাকে ভালবাসি বলে।  


আজকে তুমি রাগ করছো,দু:খ পাবো তাতে।কালকে যখন মরে যাবো,রাগ দেখাবা কাকে?বিধির বিধান এই রকমি,একদিন তো যাবো মরে।বুঝবে সেদিন তুমি,ভালোবাসতাম শুধু তোমাকে ...... ! 


কাউকে আবেগের ভালোবাসা দিওনা,মনের ভালোবাসা দিও ! কারন আবেগের ভালোবাসা একদিন বিবেকের কাছে হেরে যাবে আর মনের ভালোবাসা চিরদিন থেকে যাবে..!! 


প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে বুঝা যায় না। প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে জীবনকে অনুভব করা যায় না । 


তুমি সেই স্বপ্নপরী যাকে নিয়ে স্বপ্ন দেখি। তুমি সেই অনুভুতি যাকে আমার মন অনুভব করে। তুমি সেই প্রেমিকা যার ভালবাসার ছন্দ প্রেমিক আমি।  


তুমি সেই কবিতা ! যা প্রতি দিন ভাবি.... লিখতে পারিনা॥ তুমি সেই ছবি! যা কল্পনা করি.... আঁকতে পারি না॥ তুমি সেই ভালবাসা! যা প্রতিদিন চাই.... কিন্তূ তা কখনো-ই পাই না॥ 


জীবন কারো জন্য থেমে থাকে না, কিন্তু মনটা মাঝে মাঝে থেমে যায়,প্রিয় মানুষটার জন্যে ..!! 


ভালবাসা স্বপ্নীল আকাশের মত সত্য,, শিশির ভেজা ফুলের মত পবিত্র!!কিন্তু সময়ের কাছে পরাজিত,, বাস্তবতার কাছে অবহেলিত..!! 


আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !  


স্বপ্ন দিয়ে আঁকি আমি, সুখের সীমানা । হৃদয় দিয়ে খুজি আমি, মনের ঠিকানা।ছায়ার মত থাকবো আমি, শুধু তার পাশে,যদি বলে সে আমায় সত্যি ভালবাসে॥ 


সারাক্ষন ভাল থেকো, ভালবাসা মনে রেখ । দিনের বেলা হাসি মুখে, রাতের বেলা অনেক সুখে॥ নানা রঙের স্বপ্ন দেখ, স্বপ্নের মাঝে আমায় রেখ॥ 

আরও পড়ুন:

শুভ রাত্রি শুভেচ্ছা বার্তা

শুভ সকাল কবিতা

1 Comments

Post a Comment

Previous Post Next Post